কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় কলারোয়ায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ উপলক্ষে সোমবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

ভোর ৫টা ৫৮ মিনিটে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ।

উপজেলা আওয়ামী লীগের দু’টি অংশ পৃথকভাবে ও অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান, কলারোয়া রিপোর্টার্স ক্লাব পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ৬টা ১৫ মিনিটে শহীদদের গণকবরে শ্রদ্ধা নিবেদন শেষে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে মহান সৃষ্টিকর্তার দরবারে মোনাজাত করা হয়।

সকাল ৮টায় জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্তির পর প্যারেড অনুষ্টিত হয়। প্যারেড কমান্ডার কলারোয়া থানার চৌকশ পুলিশ কর্মকর্তা এসআই সোলাইমান আক্কাসের নেতৃত্বে অনুষ্ঠিত প্যারেডে সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ।

প্যারেডে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর ডিসপ্লে অনুিষ্ঠত হয়। বেলা এগারোটায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীনের সভাপতিত্বে জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

     More News Of This Category