দিনাজপুরে ভাস্কর্য ‘বিজয় চত্ত্বর’ উদ্বোধন

দিনাজপুরের বীরগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে নব-নির্মিত মুক্তিযোদ্ধা ভাস্কর্য ‘বিজয় চত্ত্বর’ উদ্বোধন করা হয়েছে। ২৫ মার্চ রাতে এটি উদ্বোধন করেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে চেতনাকে ধারন করে দেশ পরিচালনা করছেন এবং মুক্তিযোদ্ধাদের প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখছেন। সেই চেতনাকে প্রতিষ্ঠিত করতেই এই বিজয় চত্ত্বর বা মুক্তিযুদ্ধের ভাস্কর্যের উদ্বোধন করা হলো।

বীরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে জেলা পরিষদের বাস্তবায়নে ১৩ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা ভাস্কর্য ‘বিজয় চত্ত্বর’ নির্মাণ করা হয়েছে।

‘বিজয় চত্ত্বর’ উদ্বোধনের পর সেখানে মোমবাতি প্রজ্জলন, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীদের গণসঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার ও উপজেলা নির্বাহি অফিসার মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার মো. হামিদুল আলম, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. তরিকুল আলম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. নুর ইসলাম নুর, জেলা পরিষদ (সংরক্ষিত) আসনের সদস্য মীরা মাহবুব প্রমুখ।

     More News Of This Category