নতুন ফিচার নিয়ে আসছে গ্যালাক্সি জে৭ প্রাইম ২

বেশ নীরবেই ভারত-ভিত্তিক বাজারে স্যামসাং ছেড়েছে তাদের গ্যালাক্সি জে৭ প্রাইম ২ স্মার্টফোন। একে গ্যালাক্সি জে৭ প্রাইমের আপডেট সংস্করণ বলা চলে।

এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর এক্সিনস ৭ সিরিজের প্রসেসর। সামনে ব্যবহৃত হয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। পেছনে একটা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে। আরেকটি বিশেষ ফিচার রয়েছে এতে। সোশাল ক্যামেরার উপস্থিতিতে এতে আছে লাইভ স্টিকার্সের মতো ফিচার, ফিল্টার এবং ইনস্ট্যান্ট এডিট এবং শেয়ার।

গ্যালাক্সি জে৭ প্রাইম ২ এর দাম ভারতের বাজারে ১৩৯৯০ রুপি। ফ্লিপকার্ট বা আমাজনের মতো অনলাইন স্টোরে দেওয়া হয়নি। বাংলাদেশের বাজারে দাম ২৩ হাজারের মতো হবে।

এতে একটা সিম ব্যবহার করা যাবে। গ্যালাক্সি জে৭ প্রাইম ২-তে আছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি পর্দা। এতে অ্যান্ড্রয়েডের কোন সংস্করণ দেওয়া হয়েছে তা বলা হয়নি। র‍্যাম ব্যবহার করা হয়েছে ৩জিবি। চিপসেট হতে পারে এক্সিনস ৭৮৭০ এসওসি।

পেছনে ১৩ মেগাপিক্সেলের এফ/১.৯ অ্যাপারচার ক্যামেরা যুক্ত হয়েছে। এতে ফুল এইচডি ভিডিও চলে ৬০এফপিএস গতিতে। অভ্যন্তরে ৩২জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে তা ২৫৬জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

ব্যাটারি বেশ শক্তিশালী, ৩৩০০এমএএইচ। এ ছাড়া কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ভি৪.১, হেডফোন, ৩জি এবং ৪জি। অ্যাক্সেলেরোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর আছে।
সূত্র : গেজেটস

     More News Of This Category