বাগেরহাটে নানা আয়োজনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বাগেরহাটে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি শুরু হয়। সোমবার সকালে শহরের দশানীস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর পর্যায়ক্রমে জেলা পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে আজ দুপুর ২টা থেকে বিকাল ৫টা পযর্ন্ত বাগেরহাটের মোংলার দিগরাজে নৌবাহিনীর বিএনএস মোংলা নৌঘাটির বার্থে যুদ্ধজাহাজ সাঙ্গু’ ও মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দপ্তর সিজি বেইজ মোংলার দিগরাজের বিদ্যারবাহন বার্থে কোস্টগার্ডের অপর একটি জাহাজ ‘সিজিএস মনসুর আলী’ সকল দর্শনার্থীদের পরিদর্শনের জন্য উন্মক্ত করে দেওয়া হয়েছে।

এদিকে সকাল ৮ টায় শেখ হেলাল উদ্দিন ষ্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন শেষে অনুষ্ঠানিকভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের উদ্বোধন করা হয়। এসময়ে মঞ্চে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে।

     More News Of This Category